Shafiqul Alam

সাহিত্যের বিভিন্ন শাখায় পদচারণা থাকলেও ছোটগল্প লিখতেই বেশি পছন্দ করেন সফিকুল আলম। তাঁর লেখায় কঠিন বাস্তবতার যাঁতাকলে পিষ্ট মানবতার বিবর্ণ রূপ আর অন্তর্নিহিত সত্য মূর্ত হয়ে উঠেছে। তাঁর প্রথম গল্পগ্রন্থ ‘আত্মদহন’ পাঠকমহলে বেশ জনপ্রিয়তা লাভ করে। তাঁর রচিত বাংলা ভাষা ও সমকালীন জীবনবোধ প্রবন্ধগ্রন্থটিও পাঠকমহলে সমাদৃত হয়েছে।

সফিকুল আলমের জন্ম ১৯৭৩ সালের ৬ ফেব্রুয়ারি, নোয়াখালীর সরকামতা গ্রামে। শৈশবের পড়াশোনা ব্রজেরগাঁও খলিলুর রহমান উচ্চ বিদ্যালয়ে। পিতার নাম মো. আতিকউল্যা ও মাতার নাম শামসুন নাহার বেগম। তাঁর শিক্ষাগত যোগ্যতা এমএ (ডাবল) এমএড। বর্তমানে দেশের একটি শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশাসনিক পদে যুক্ত আছেন।

Shafiqul Alam

Showing the single result

Show:

Ajob Choshma

Highlights:

সফিকুল আলম জীবনকে আঁকেন নির্মোহ বয়ানে। তাঁর সহজ, সরল, প্রাঞ্জল ভাষা পাঠকের মনোযোগকে আটকে রাখে নিরবচ্ছিন্নভাবে। ‘আজব চশমা’ গ্রন্থে মোট ৩২টি গল্প রয়েছে। প্রতিটি গল্পের বিষয় ও অনুষঙ্গ একটি থেকে ভিন্ন। এক একটি গল্প পাঠ করতে গিয়ে পাঠক অতিবাস্তবতা, বাস্তবতার পথ পেরিয়ে পরাবাস্তবতার জগতে প্রবেশ করবেন। মানব মনের বিচিত্র অর্ন্তদ্বন্ধকে কেন্দ্র করে সমাজে বিরাজমান প্রহসন, ব্যক্তিজীবনের যন্ত্রণা, শহুরে জীবনের কৃত্রিমতা, গ্রামীণ জীবনের হাতছানি তাঁর গল্পের পরতে পরতে মিশে আছে। আসুন, আমরা নিবিড়ভাবে সফিকুল আলমকে পাঠ করি।

(আজব চশমা)

Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping