সরকার হুমায়ুন

সরকার হুমায়ুন ১ ফেব্রুয়ারি ১৯৬৫জন্ম গ্রহন করেন। ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার বিরাশী গ্রামে তাঁর স্থায়ী নিবাস। তাঁর পিতা শামাউন মল্লিক এবং মাতা ফিরোজা বেগম ।

সরকার হুমায়ুন পেশায় একজন প্রকৌশলী। বিজ্ঞান লেখক হিসেবে তিনি বিশেষ খ্যাতি অর্জন করেছেন। তিনি সায়েন্স ফিকশন, বিজ্ঞানছড়া, অনুবাদ, শিশুতোষ গল্প ইত্যাদি বিষয়ে লেখালেখি করেন। তার প্রকাশিত সায়েন্স ফিকশন গ্রন্হসমূহের মধ্যে এলিয়েন ও এলিনা(কালান্তর),এলিসার মঙ্গল অভিযান (শিশু কানন), কিরকিসিয়ার যুদ্ধ (সরলরেখা), রোবটশিশুর পিতামাতা (অনুপ্রাণন) এবং রোবটদের গল্প (অনুপ্রাণন) উল্লেখযোগ্য । এছাড়াও তাঁর সম্পাদনায় আরও একাধিক গ্রন্থ প্রকাশিত হয়েছে ।

স্ত্রী সাজ্জাত ই জান্নাত হালিমা, পুত্র শামাউন মল্লিক হিমেল এবং সামিউন মল্লিক পরশকে নিয়ে সরকার হুমায়ুন ঢাকায় বসবাস করেন ।

সরকার হুমায়ুন

Showing all 3 results

Show:

সাইবার যুদ্ধের পাগলা ঘোড়া – সরকার হুমায়ুন

Highlights:

বিজ্ঞানের যে কোনও বিষয়ে আমি খুবই কৌতূহল বোধ করি ! আমি একজন মিলিটারি ইঞ্জিনিয়ার!  আমি কয়েক দশক ধরে  মিলিটারি  ইঞ্জিনিয়ার হিসেবে সামরিক বাহিনীতে কাজ করি।  আমার ব্যাকগ্রাউন্ডের ইতিবৃত্ত বিশ্লেষণ করতে আমি যথেষ্ট পরিমানে সীমাবদ্ধতা বজায় রাখি ! এখানে আমার কাজ হলো এন্ড-টু-এন্ড বিশ্লেষণ এবং কিরকিসিয়া যুদ্ধে মূলত মিলিশিয়া এবং জয়েন্টফোর্সের মধ্যে লড়াইয়ের খুঁটিনাটি তোলে ধরা। তার আগে সাইবার হামলা নিয়ে চালু একটি জোকসটি বলে আমি যুদ্ধের বর্ণনায় যেতে চাই । মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ইরানের সাথে পারমানবিক চুক্তি থেকে সরে গিয়ে ইরানের  ক্ষেপণাস্ত্র ব্যবস্থার বিরুদ্ধে “আক্রমণাত্মক” সাইবার হামলার অনুমোদন দিলেন ।অনুমোদন দেওয়ার কয়েক ঘন্টা পরে তিনি তার জেনারেলদের ফোন করলেন ।জেনারেলের দিকে চিৎকার করে  বললেন ,”আক্রমনের খবর কি?”

জেনারেল বললেন,”আমরা ব্যবস্থা নিচ্ছি স্যার।”

ট্রাম্প ক্ষেপে গিয়ে বললেন, “আপনি কি বলতে চাচ্ছেন আমরা সৈন্য পাঠাচ্ছি না?”

জেনারেল বললেন, “কিন্তু..কিন্তু…স্যার, এটা সাইবার স্পেসের মাধ্যমে একটি আক্রমণ..”

ট্রাম্প বললেন, “আপনি কি মনে করেন আমি  স্টুপিড প্রেসিডেন্ট??” ………

 

সাইবার যুদ্ধের পাগলা ঘোড়া

$ 3.09 25% Off
Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping