সোলায়মান সুমন

সোলায়মান সুমন (Sulaiman Suman)। জন্ম- ১৯৭৯, ১ মে চাঁপাইনবাবগঞ্জের ছোট্ট শহরের নানাবাড়িতে। এই জেলা শহরে কেটেছে শৈশব। বাবার নাম আখতারুল ইসলাম, মাতা হোসনে আখতার। স্ত্রী খাইরুন নেসা লাবণীর সাথে ২০০৪ সালের ১৬ই জুন থেকে এক সাথে পথ চলা। দুই ভাই বোনের মধ্যে বড়। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এম.এ. শেষে ঢাকায় পেশা জীবনের শুরু। শিক্ষকতা ও সম্পাদনা জীবন-জীবিকা। প্রকাশিত গ্রন্থ: মুই তোরে কোচপাং (গল্পগ্রন্থ, ২০০৯), পঞ্চায়ুধ (সম্পাদিত গল্প সংকলন, ২০১১), ছায়াগুলো জেগে থাকে (গল্পগ্রন্থ, ২০১৪); বাংলাসাহিত্যের সেরা গল্প (সম্পাদিত গল্প সংকলন ২০১৫), মৃত্যুখেকো মানুষগুলো (গল্পগ্রন্থ, ২০১৭), পিনুমামর এ্যাডভেঞ্চার (২০১৯), উজানের মানুষ (২০২১)।

সোলায়মান সুমন

Showing all 7 results

Show:

উজানের মানুষ

Highlights:

সোলায়মান সুমনের গল্পের মানুষগুলো আমাদের খুবই চেনা। তাদের জীবনবোধও খুবই সাধারণ। আর সেই সাধারণ মানুষ ও তাদের সাধারণ বোধগুলো অসাধারণ হয়ে ওঠে লেখকের নিজস্ব চিন্তাবোধ যুক্ত হয়ে। ফলে পাঠক এক ভাবনার ঘোরে নিমজ্জিত হন। সোলায়মান সুমন রূপক, প্রতীক, উপমার স্বতন্ত্র বিন্যাসে তাঁর গল্পকে দিয়েছেন আলাদা পরিচয়। আসুন তাঁর গল্পে নিমজ্জিত হই।

উজানের মানুষ

$ 1.59 25% Off

পিনু মামার এডভেঞ্চার

Highlights:

পিনু মামা জানালা দিয়ে বাইরে তাকিয়ে বৃষ্টি দেখছিলেন। দেখছিলেন বললে মনে হয় ভুল হবে- বৃষ্টির গান শুনছিলেন। কারণ সাঁঝের ঘোলা আলোয় বাহিরটা তেমন দেখা যাচ্ছিল না। আর কী যেন ভাবছিলেন। হয়ত তাঁর অভিজ্ঞতার ঝুলি থেকে কোন গল্পটা আমাদের শোনাবেন তাই ভাবছিলেন। আমরা অধীর হয়ে বসে আছি। পিনু মামা কখন গলা ঝেড়ে কথা বলা শুরু করবেন তার জন্য। আমরা মানে- আমি আর আমার বন্ধুরা। পিনু মামা কানাডায় থাকেন এখন। এর আগে তিনি ছিলেন আমেরিকার নিউইয়র্ক সিটিতে। তারও আগে ছিলেন আমাজানের গহীন বনে…। গোটা বিশ্ব মামার আবাস ভূমি। কী বিচিত্র অভিজ্ঞতাই না আছে তাঁর ঝুলিতে! মামার গল্প আমি আমার বন্ধুদের কাছে প্রায়ই করতাম। তাই সবার মাঝে মামা ভীষণ জনপ্রিয়। মামা দেশে এসেছেন এবং এখন আমাদের বাসায়- এই কথা শুনে আজ বন্ধুরা আমাদের বাসায় ভিড় করেছে, মামার অভিজ্ঞতার ঝুলি থেকে গল্প শুনবে বলে। স্কুলে চলছে গ্রীষ্মের ছুটি তাই পড়াশোনার চাপটাও এখন কম।

পিনু মামার অ্যাডভেঞ্চার

$ 1.76 25% Off

ছায়াগুলো জেগে থাকে

Highlights:

সোলায়মান সুমনÑ জন্ম ১মে ১৯৭৯, চাঁপাই নবাবগঞ্জ। তরুণ বয়সে লেখালেখি শুরু। বর্তমানে ঢাকায় বসবাস। পেশায় শিক্ষক। ত্রৈমাসিক অনুপ্রাণন প্রকাশনের সাথে যুক্ত।

ছায়াগুলো জেগে থাকে

$ 1.06 40% Off

ভগ্ন সময়ের কোলাজ

Highlights:

সোলায়মান সুমন। জন্ম ১মে ১৯৭৯, চাঁপাই নবাবগঞ্জ। তরুণ বয়সে লেখালেখি শুরু। বর্তমানে ঢাকায় বসবাস। পেশায় শিক্ষক। ত্রৈমাসিক অনুপ্রাণন এর সম্পাদনা পরিষদের সদস্য।

ভগ্ন সময়ের কোলাজ

$ 1.98 40% Off

বাংলা সাহিত্যের সেরা গল্প

Highlights:

সোলায়মান সুমনÑ জন্ম ১মে ১৯৭৯, চাঁপাই নবাবগঞ্জ। তরুণ বয়সে লেখালেখি শুরু। বর্তমানে ঢাকায় বসবাস। পেশায় শিক্ষক। ত্রৈমাসিক অনুপ্রাণন প্রকাশনের সাথে যুক্ত। অন্যান্য প্রকাশিত গ্রন্থ: মুই তোরে কোচ পাং (২০০৯), সম্পাদনাÑ পঞ্চায়ুথ। সম্পাদিত পত্রিকাÑ রুদ্র, গল্প।

বাংলা সাহিত্যের সেরা গল্প

$ 4.69 40% Off
Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping