নাই সন্তানের জননী – তমসা অরণ্য

Nai Santaner Janani - Tomosha Aronny

Author: তমসা অরণ্য
Cover By: আইয়ুব আল আমিন
ISBN: ৯৭৮-৯৮৪-৯৮৬৭৬-১-৬
Publish Date: ফেব্রুয়ারি ২০২৪

$ 3.09

25% Off
In Stock
Highlights:

তমসা অরণ্য নামের ভেতরে যেন খুব ক্রূর, বিকারগ্রস্ত, নিকষকালো অন্ধকার এক বনাঞ্চলের বাস। সেখানে বেঁচে থাকার জন্য প্রতিটা প্রাণী প্রতিনিয়ত কামড়াকামড়ি করছে আর অন্ধকার বনাঞ্চল নিজে সেই কামড়াকামড়ি উপভোগ করছে। আমাদের সমাজও এ দশার ব্যতিক্রম নয়; এখানে ব্যক্তি নানান সমস্যায় জেরবার আর সমাজ সেই টানাপোড়েন দেখে যাচ্ছে নির্বিকারে। অবশ্য লেখক এ বইয়ে তাঁর গল্পগুলোয় সমাজ ও ব্যক্তিকে মুখোমুখি দাঁড় করিয়ে দিয়ে এক ধরনের চিৎকার কিংবা ধিক্কার, বদল কিংবা কোন্দল তৈরি করতে উদ্যোগী হয়েছেন।
জীবন, মানুষ ও সমাজকে দেখার ব্যাপারে লেখকের নিজস্ব দর্শনের বহিঃপ্রকাশ ঘটেছে গল্পগুলোয়। দক্ষ শিল্পীর হাতের সামান্য কাজও যেমন ফেলনা হয় না, তেমনি পরিশ্রমী ও নিবেদিত লেখকের লেখা বরাবরই পাঠককে সমৃদ্ধ করে। তাই একজন কবি যখন গল্পের জাদু ছড়িয়ে দেন, আমরা পাঠকেরা সেই জাদু দেখে মুগ্ধ হই। শেষ পৃষ্ঠায় পৌঁছুতে পৌঁছুতে জাদু লেগে থাকে আমাদের চোখে, আঙ্গুলে। যেহেতু তমসা অরণ্যের লেখার নিজস্ব একটা ধরণ আছে, আশা করা যায় তিনি সেখানে টাইপড না হয়ে বহুমাত্রিক সৃজনশীলতার স্বাক্ষর রাখতে সক্ষম হবেন। এখন দেখার বিষয়- এ বইয়ে লেখকের চিন্তার গভীরতা, দৃষ্টিভঙ্গির ভিন্নতা এবং প্রাসঙ্গিক মেটাফোর পাঠককে কতটা নাড়া দিতে পারে।

Description

Description

তমসা অরণ্য

জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। তবে পৈত্রিকসূত্রে বৃহত্তর বরিশাল বিভাগের সঙ্গে যোগসূত্রতা রয়েছে। ভাষা ও সাহিত্য নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে পেশাগত জীবনে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছিলেন। প্রকৃতি ভালোবাসেন, ভালোবাসেন ঘুরতে এবং মানুষের ভাব-ভাবনা ও কথা শুনতে। লেখালেখির হাতেখড়ি স্কুল জীবন থেকেই। মূলত কবিতা লেখেন, তবে গল্প লিখতেও সমান তাগিদ বোধ করেন।
পূর্ব প্রকাশিত বই- যৌথ কবিতা সংকলন “চেনাগলি চোরাবালি”, যৌথ গল্প সংকলন “অকালসন্ধ্যার কথন”।

Additional information

Additional information

Weight 0.285 kg
Published Year

Reviews (0)
0 ★
0 Ratings
5 ★
0
4 ★
0
3 ★
0
2 ★
0
1 ★
0

There are no reviews yet.

Be the first to review “নাই সন্তানের জননী – তমসা অরণ্য”

Your email address will not be published. Required fields are marked *


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

Scroll To Top
Close
Close
Shop
Sale
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping