মৌসুমি বৃষ্টির গল্প – অমল সাহা

Mousumi Brishtir Golpo By Amal Saha

Author: অমল সাহা
Cover By: আইয়ুব আল আমিন
ISBN: ৯৭৮-৯৮৪-৯৮১৪৭-৬-৪
Publish Date: নভেম্বর- ২০২৩

$ 2.65

25% Off
In Stock
Highlights:

গ্রন্থিত গল্পগুলি বিভিন্ন জাতীয় পত্রিকা সহ মাসিক গল্প বিষয়ক সাহিত্য পত্রিকায় প্রকাশিত হয়েছে। গত ছত্রিশ বছরে মোট ২২টি গল্প লেখা হয়েছিল। সেখান থেকে বিভিন্ন স্বাদের ১০টি নির্বাচিত গল্প এ বইটিতে গ্রন্থিত হয়েছে। আশা করা যায়, যারা গল্প পড়তে ভালবাসেন সেসব পাঠকদের কাছে গল্পগুলি সুখপাঠ্য হবে। জীবন থেকে নেয়া এবং দু’ একটি গল্পের পটভ‚মি কালপঞ্জিতে একটু দূর বোধ হলেও পাঠক সেই অতীতের নিঃস্তরঙ্গ সময়টাকে অনুধাবন করতে পারবেন। মানুষের অন্তলীন জয় পরাজয়ের বিবরণ পাঠ করে আনন্দ-বেদনায় আপ্লুত হবেন তা নিশ্চিত করে বলা যায়।

Description

Description

অমল সাহা।
জন্ম- ১৫ জুলাই, ১৯৬৪। পড়ালেখা আর বড় হয়ে উঠেছেন চাঁদপুর শহরে। জীবন শুরু করেছেন পাইকারী চাল বিক্রেতা হিসাবে। স্বল্প সময়ের জন্য সিনিয়র মাদ্রাসায় শিক্ষকতা। লেখার দূর্নিবার আকাংক্ষাই টেনে আনে ঢাকা শহরে। সেই থেকে শুরু। জাতীয় পত্রিকাগুলিতে অসংখ্য গল্প এবং অনুদিত ফিচার প্রকাশিত হয়েছে। প্রাণিবিদ্যায় স্নাতকোত্তর। বিজ্ঞানের ছাত্র হিসাবে সাইন্স ফিকশনও লিখতে পছন্দ করেন। লিখেছেন টেলিভিশনের জন্য ১২টি একক নাটক। এ পর্যন্ত ৩০ টি বই প্রকাশিত। এর মধ্যে, ইতালির বিখ্যাত লেখক আলবের্তো মোরাভিয়ার ২ টি অনুদিত ছোট গল্পের বই। ১ টি বড়দের উপন্যাস। ছোটদের ২ টি কিশোর উপন্যাস। ১টি রম্যসাহিত্য ও ১টি জোকস সংকলন। বাকীগুলো কিশোর গল্পগ্রন্থ ও শিশুদের পিকচার বুক। জাতীয় পত্রপত্রিকায় শতাধিক ছোটদের গল্প, কিছু ছড়া, বড়দের কবিতা, বড়দের গল্প, প্রবন্ধ, অগুনতি ফিচার এবং অন্যান্য লেখা প্রকাশিত। কিশোর গল্পগ্রন্থ, ‘সস্তায় হাতি কেনা’, ‘বিলু মামার দাঁত কপাটি’, ‘পঞ্চানন কাকুর গাড়ি’, ‘ড্রাম খিচুড়ি’, ‘ডাক্তারের পাল্লায়’, ‘মানচিত্র রহস্য’ অন্যতম। বিজ্ঞান বিষয়ে ‘বিজ্ঞানের যতো কথা’, সাইন্স ফিকশন ‘রেড মেসেজ’, ‘এলিয়েনের হাসি’, জীবনী গ্রন্থ, ‘আমাদের জাতির পিতা’, ‘Our Father of the Nation’, ‘ছোটদের ভাষা আন্দোলনের ইতিহাস’, ‘ছোটদের মুক্তিযুদ্ধের ইতিহাস’ অন্যতম। সর্বশেষ প্রকাশিত বড়দের গল্পগ্রন্থ ‘মৌসুমি বৃষ্টির গল্প’। প্যারিস ভিত্তিক ফরাসী-বাংলা দ্বি-ভাষিক একটি সাহিত্য পত্রিকার স্থানীয় প্রতিনিধি হিসাবে কাজ করেছেন। চাকুরী করেছেন একটি গবেষণা প্রতিষ্ঠানে ও জাতিসংঘের বিশ্ব খাদ্য ও কৃষি সংস্থায়। কর্মসূত্রে ঘুরে বেড়িয়েছেন দেশের প্রত্যন্ত অঞ্চল। ভ্রমণ করেছেন ইতালি, দুবাই ও ভারত।
সখ- লেখা ও দিবাস্বপ্ন দেখা, নিজের কথায়, দুটোই বিনে পয়সায়! প্রিয় কোটেশন- ম্যাক্সিম গোর্কির, “ম্যান ইজ ইউনিভার্সাল এসেন্স”।

 

Additional information

Additional information

Weight 0.223 kg
Published Year

Reviews (0)
0 ★
0 Ratings
5 ★
0
4 ★
0
3 ★
0
2 ★
0
1 ★
0

There are no reviews yet.

Be the first to review “মৌসুমি বৃষ্টির গল্প – অমল সাহা”

Your email address will not be published. Required fields are marked *


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

Scroll To Top
Close
Close
Shop
Sale
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping