অহনা নাসরিন

অহনা নাসরিন

জন্মঃ ময়মনসিংহ জেলায় ঈশ্বরগঞ্জ উপজেলাধীন সোহাগী ইউনিয়নের সাগেবনগর গ্রামে৷ ৬অক্টোবর ১৯৭৬ সালে৷
পিতা- মোঃ আব্দুল মোতালেব ও মাতা- সুফিয়া খাতুন।

পেশাঃ শিক্ষকতা। পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ।

লেখালেখি: কবিতা, গল্প, উপন্যাস, নাটক, প্রবন্ধ।

প্রকাশিত কবিতাগ্রন্থ;

সত্যি বলছি বাউল হবো না ( ২০১০)
ভালোবেসে যতোদূর (২০১১)
নীলবাষ্প ছড়িয়ে ( ২০১৪)
অনুভূতির জলরঙ ( ২০১৬)
অরুন্ধতী ও এক পশলা বৃষ্টি (২০১৬)
অলস ঝরাপাতা (২০২১)

গল্পগ্রন্থ;

অল্পস্বল্প বেদনার গল্প ( ২০১৬)

উপন্যাস

বিমূর্ত, যে নদীতে ভাসি (২০১৬)

অহনা নাসরিন

Showing all 2 results

Show:

একজন আগন্তুক ও একটি সানগ্লাস

Highlights:

জীবন গল্পের মতো? নাকি গল্পটাই জীবন?- কারো কারো ক্ষেত্রে হয়ত দুটোই ঠিক। গল্পেই জীবন খুঁজে ফেরেন কিনা অহনা নাসরিন, তা নিশ্চিত নয়। নিশ্চিত হওয়ার দরকারও নেই। কারণ নানা নাটকীয়তায় ভরা জীবন তো গল্পের মতোই। জীবনের কোন বাঁকে কী দাঁড়িয়ে আছে কে জানে!

অহনা নাসরিন, কবি ও কথাসাহিত্যিক। টিভি নাটকও লেখেন। তবে সবকটি মাধ্যমেই তিনি চরিত্রকে বাস্তবের মাঝে খুঁজে ফেরেন বক্তব্যকে তুলে ধরবার প্রত্যয়ে। বিশেষত খুঁজে ফেরেন নারীর ভেতরের আসল মানুষটাকে। যে কিনা সমাজ কর্তৃক তৈরি করা শৃঙ্খলে আবদ্ধ নয়। চিরচেনা বাস্তবতা তার লেখায় মাত্রিকতা পায়। তার লেখায় প্রতিবাদ আসে, কখনও জোরেশোরে, কখনও রয়ে সয়ে। এই যেমন চাবুকের ইতিহাস বলতে গিয়ে নিজেই যেন চাবুক তুলে নেন সমাজের স্টেরিওটাইপ ভাবনার বিপরীতে। বেগম রোকেয়ার সুলতানার স্বপ্নের সুলতানা যেন অহনা নাসরিনের গল্পেও উপস্থিত হয় সমাজের অসঙ্গতিকে তুলে ধরে নারীর মনোজগতের মানুষটাকে জাগিয়ে তুলতে।

একজন আগন্তুক ও একটি সানগ্লাস- অহনা নাসরীনের দ্বিতীয় গল্পগ্রন্থ, কিন্তু ভাব এবং ভাবনার বিস্ফোরণে তিনি বেশ পরিণত। এক ডজন গল্পের এ বইয়ের সংকলনের গল্পগুলোর ভাষাশৈলীতে যতটা না চাতুরতা বক্তব্যকে প্রকাশের আকাঙ্খা যেন তারচে বেশি। এ বইয়ের গল্পগুলো হলো- রোবট, চাবুকের ইতিহাস, একজন আগন্তুক ও একটি সানগ্লাস, আদালতের একটি রায়, অতঃপর.., ফুগোর সুইসাইড, ঢেউয়ের পর ঢেউ, ঘ্রাণ, জবানবন্দি,বেলাশেষে ফিরে এলে, ভেজা শ্রাবণে জোসনা হাসে, এক রাতের গল্প এবং একটি ভ্রুণ হত্যার নেপথ্যে। গল্পের নামগুলোও বেশ চমকপ্রদ।

শত-শত এক ঘেয়েমি বইয়ের ভিড়ে যেসব পাঠক ভিন্ন স্বাদের এবং প্রথাগত ধারা ভঙ্গকারী বই পড়তে আগ্রহী তারা নির্দ্বিধায় এ বই পড়ে আনন্দ পাবে।

একজন আগন্তুক ও একটি সানগ্লাস

$ 1.76 25% Off
Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping