কবির য়াহমদ

জন্ম ৩০ ডিসেম্বর, সিলেটের বিয়ানীবাজার। ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাতিষ্ঠানিক পাঠের শুরু। এরপর ঢাকাউত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় (ডিএম হাইস্কুল) থেকে মাধ্যমিক শেষে বিয়ানীবাজার সরকারি কলেজ হয়ে এমসি কলেজ সিলেট থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর।

লেখালেখির শুরু গত শতকের নব্বই দশকে। প্রথম লেখা প্রকাশ ১৯৯৩ সালে এবং সেটা পদ্য। ১৯৯৬ সাল থেকে কয়েক বছর বন্ধ হয়ে যাওয়া ❛দৈনিক বাংলাবাজার পত্রিকা❜য় কলাম লিখেছেন। বিভিন্ন ব্লগে লেখালেখি করেছেন অনেক দিন।

বাংলাদেশ-স্পেন থেকে প্রকাশিত মাসিক ‘বাংলাকাগজ’-এ বাংলাদেশ সমন্বয়কারী হিসেবে কাজ করেছেন অনেক দিন। জাতীয় ও স্থানীয় দৈনিক সহ বিভিন্ন মিডিয়ায় লেখালেখি করেছেন। বর্তমানে বিভিন্ন অনলাইন গণমাধ্যমে কলাম লিখছেন।

২০১৪ সালে সিলেটটুডে টোয়েন্টিফোর নামের অনলাইন গণমাধ্যম চালু হলে শুরু থেকেই এ অনলাইনের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

কবির য়াহমদের এ পর্যন্ত প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৫ (পাঁচ)। ২০০৮ সালে বনসাই প্রকাশন থেকে প্রকাশ হয় প্রথম কবিতার বই ‘রাত আর ঘুমের কৃষ্ণপাঠ’। এরপর উৎস প্রকাশন থেকে প্রকাশ হয় দ্বিতীয় কবিতার বই ‘আমাদের ঈশ্বরের অ্যাপয়েনমেন্ট দরকার’। তৃতীয় কবিতার বইয়ের নাম ছিল ‘নিরবচ্ছিন্ন পাখিসমূহ’ যা প্রকাশ করে বাঙলায়ন।

চতুর্থ বই ছিল কলাম সঙ্কলন। ‘জাগরণের পূর্বাপর’ নামের ওই বইটি প্রকাশ করে অনুপ্রাণন প্রকাশন। পঞ্চম বই ছিল কবিতার। ‘আগুনজলে ভূকম্প’ নামের বইটি প্রকাশ করে অনুপ্রাণন প্রকাশন।

কবির য়াহমদ

Showing all 2 results

Show:

আগুনজলে ভূকম্প

Highlights:

লেখক পরিচিতি :

কবির য়াহমদ। জন্ম: ৩০শে ডিসেম্বর। চন্দরপুর, আলীনগর, বিয়ানীবাজার, সিলেট। প্রকাশিত কাব্যগ্রন্থ: ‘রাত আর ঘুমের কৃষ্ণপাঠ’  ‘আমাদের ঈশ্বরের এ্যাপয়েনমেন্ট দরকার’ ও ‘নিরবচ্ছিন্ন পাখিসমূহ’। গদ্য: ‘জাগরণের পূর্বাপর’। এটি লেখকের চতুর্থ কাব্যগ্রন্থ।

আগুনজলে ভূকম্প

$ 1.06 40% Off

জাগরণের পূর্বাপর

Highlights:

কবির য়াহমদ-

জন্ম ৩০ ডিসেম্বর, চন্দনপুর, আলীনগর, বিয়ানীবাজার, সিলেট।

বাবা- আজিজ উদ্দিন চৌধুরী, মা- ফখরুননেছা আজিজ। অনুপ্রাণন সম্পাদনা পরিষদের সাথে যুক্ত।

প্রকাশিত কাব্যগ্রন্থ: রাত আর ঘুমের কৃষ্ণপাঠ, আমাদের ঈশ্বরের অ্যাপয়েন্টমেন্ট দরকার, নিরবচ্ছিন্ন পাখিসমূহ।

জাগরণের পূর্বাপর

$ 1.41 40% Off
Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping