অশেষ আলোর উপলক্ষ – আলী ইব্রাহিম

অশেষ আলোর উপলক্ষ - Asesh Alor Upolokkho

Author: আলী ইব্রাহিম
Cover By: আইয়ুব আল আমিন
ISBN: ৯৭৮-৯৮৪-৯৭৭৭৬-১-৮
Publish Date: জুলাই, ২০২৩

$ 1.59

25% Off
In Stock
Highlights:

‘অশেষ আলোর উপলক্ষ’ বইয়ের সব কবিতাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা। কবিতাগুলোতে আমাদের ত্যাগ, আবেগ ও আক্ষেপ; দেশপ্রেম বলিষ্ঠ হয়ে উঠেছে। সেই সাথে রাজনৈতিক সুবিধাবাদীদের নৈরাজ্যের বিরুদ্ধে সোচ্চার, স্বাধীন দ্যোতনায় উদ্দীপ্ত ও উত্থিত। প্রতিটি কবিতায় রয়েছে স্বতন্ত্র সৌরভ। কবিতাগুলো সব বয়সি পাঠকের উপযোগী এবং সহজ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা আমার জন্য সহজ ছিল না। তাকে কোনোদিন দেখিনি। তার মুখের কথা শুনিনি। মুক্তিযুদ্ধ করিনি। টুঙ্গিপাড়া দেখা হয়নি। তার সমাধিসৌধ দেখিনি। সেই মধুমতির জল স্পর্শ করিনি। শুধু উপলব্ধির আলোয় লেখা এই কবিতায় অনুরক্ত হয়ে প্রকাশের আগ্রহ ও সাহস দেখিয়েছেন অনুপ্রাণন প্রকাশনের প্রকাশক আবু মোহাম্মদ ইউসুফ। তার প্রতি রইল অশেষ ভালোবাসা।

আমার সমস্ত কবিতার বনফুল আমার ঘরের ডাক্তার রিতি আক্তার। সে সবকিছু সামলে না রাখলে আমি এতটা অসামাজিক হতে পারতাম না। এই উদ্ভট জীবন উপভোগে আমি তার কাছে ঋণী।

আলী ইব্রাহিম

Description

Description

আলী ইব্রাহিম।

আলী ইব্রাহিম গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার দক্ষিণ হাসিলকান্দি গ্রামে ১৯৮২ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। স্কুলজীবন থেকে লেখালেখি শুরু। ২০০৪ সালে প্রথম আলোর সাঘাটা উপজেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতায় পদার্পণ। ২০০৮ সালে গাইবান্ধা থেকে প্রকাশিত দৈনিক ‘মাধুকর’ পত্রিকায় বার্তা সম্পাদক পদে যোগদান এবং ওই বছরেই অব্যাহতি নিয়ে সাঘাটায় প্রথম কম্পিউটার প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘রুটস্ আইসিটি’ প্রতিষ্ঠা। ২০১৭ সালে বগুড়ার দৈনিক করতোয়া পত্রিকায় সহসম্পাদক হিসেবে আবার সাংবাদিকতা শুরু। বর্তমানে এই পত্রিকায় জ্যেষ্ঠ সহসম্পাদক পদে কর্মরত।
ছায়ানীড় নাট্য সংস্থা পুনর্গঠনের উদ্যোক্তা। প্রগতি সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। সম্পাদিত সাহিত্য পত্রিকা : প্রগতি, বর্ণমিছিল, আলোর মিছিল, বিক্ষুব্ধবর্ণ, তিস্তামুখ, প্রিয়জন। সম্পাদিত কবিতাপত্র : জলপাই। সম্পাদিত গ্রন্থ : বৈশাখের পদাবলি, অপেক্ষারত কাব্যের প্রতীক্ষা, এ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া এমপি: গৌরবোজ্জ্বল কর্মজীবনের প্রতিচিত্র।
সাহিত্য ও সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘উদয়ন সাহিত্য সম্মাননা স্মারক (২০২৩), দৈনিক করতোয়া স্মারক পুরস্কার (২০২১), রাইট৩ নাগরিক সাংবাদিকতা পুরস্কার (২০১১) অর্জন।

Additional information

Additional information

Weight 0.200 kg
Reviews (0)
0 ★
0 Ratings
5 ★
0
4 ★
0
3 ★
0
2 ★
0
1 ★
0

There are no reviews yet.

Be the first to review “অশেষ আলোর উপলক্ষ – আলী ইব্রাহিম”

Your email address will not be published. Required fields are marked *


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

Scroll To Top
Close
Close
Shop
Sale
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping