নির্বাচিত প্রেমের কবিতা – ফকির ইলিয়াস

Nirbachito Premer Kabita by Faqir Eliyas

Author: ফকির ইলিয়াস
Cover By: আইয়ুব আল আমিন
ISBN: ৯৭৮-৯৮৪-৯৮৬৭৬-৬-১
Publish Date: একুশে বইমেলা ২০২৪

$ 2.65

25% Off
In Stock
Highlights:

কবিতা নিয়ে আসলেই কি ভাবা যায় ! কী ভাবা যায় ! ধরুন, আপনি একটি গাছের নীচে বসে আছেন। সামনেই একটি বড় পথ। সেই পথ দিয়ে মানুষজন যাতায়ত করছে। আপনি বসে বসে দেখছেন। এই যে মানুষেরা গেল আসলো, তারা একেকটা পরিচ্ছেদ। একেকটা গোপন কুটুরি! এই কুটুরি আপনি খুলতে পারছেন না। আপনি তাদের চেনেন না। জানেন না। তাদের গন্তব্য কোথায়- তাও অজানা আপনার!

কবিতা সেরকমই। আপনার সামনে দিয়েই বয়ে যায়। আপনি দেখেন। ছুঁতে পারেন না। এক রহস্যঘোর আপনাকে পরিভ্রমণ করে।

কবিতার কোনো ব্যাখ্যা দেয়া যায় না। ব্যাখ্যা চাওয়াও যায় না। একটা করাত আমাকে কাটছে। আমি দ্বিখণ্ডিত- বহুখণ্ডিত হচ্ছি। এই বহুখণ্ডের ভেতরে সে আলোর ফোয়ারা আমাকে কাছে ডাকে, এগিয়ে নেয়— সেটাই পংক্তিঘোর। কবিতায় ঘোর না থাকলে তা ফ্যাকাশে লাগে। অনেকটা ঘ্রাণহীন পাপড়ির মতো।

আমার ‘নির্বাচিত প্রেমের কবিতা’ প্রকাশ করছে বাংলাদেশের খ্যাতিমান প্রকাশনী সংস্থা ‘অনুপ্রাণন প্রকাশন’। এর সত্ত্বাধিকারী শ্রদ্ধেয় আবু এম ইউসুফ ও তাঁর টিমকে বিনীত ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

সুপ্রিয় পাঠক-পাঠিকা, সবাইকে প্রীতি।

ফকির ইলিয়াস
০৮ ফেব্রুয়ারি ২০২৪
নিউইয়র্ক

Description

Description

ফকির ইলিয়াস এই সময়ের অত্যন্ত শক্তিমান কবি।গল্পকার,প্রাবন্ধিক, গ্রন্থসমালোচক,সাংবাদিক হিসেবেও রয়েছে তাঁর ব্যাপক পরিচিতি। তিনি নিয়মিত লিখছেন দেশ ও বিদেশের বিভিন্ন মিডিয়ায়।এযাবৎ তাঁর লেখা প্রকাশিত গ্রন্থের সংখ্যা-২৬টি। ১৪টি কাব্যগ্রন্থ,৩ টি গানের বই, ১টি গল্পগ্রন্থ, ১টি উপন্যাস ও ৭টি প্রবন্ধের বই রয়েছে তাঁর।

‘মুক্তিযুদ্ধের মানচিত্র ও স্বাধীনতার উত্তরাধিকার’, ‘বঙ্গবন্ধুর জ্যোতরেখায় শেখ হাসিনা’- প্রবন্ধসংকলন ও ‘মেঘাহত চন্দ্রের প্রকার’ উপন্যাস, ও ‘চৈতন্যের চাষকথা’ গল্পসংকলনে তিনি একাত্তরের মহান মুক্তিসংগ্রামকে চিত্রিত করেছেন দক্ষতার সাথে। প্রায় সহস্রাধিক মরমী গানের পদকর্তা এই কবি।

‘ঠিকানা শ্রেষ্ঠ গ্রন্থ পুরস্কার’, ‘ফোবানা সাহিত্য পুরস্কার’,’ কবিতাস্বজন প্রীতি সম্মাননা’, ‘মৃত্তিকায় মহাকাল আবৃত্তি উৎসব স্মারক’,’সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কার’ ‘রাগীব-রাবেয়া সাহিত্য পুরস্কার’- পেয়েছেন ।

তিনি লিটলম্যাগাজিন ‘ঘুংঘুর’-এর সম্পাদকমণ্ডলীর সদস্য। এছাড়াও অনেকগুলো সাহিত্যপত্র,ওয়েবপোর্টালের প্রধান সম্পাদকীয় উপদেষ্টা,উপদেষ্টা সম্পাদক, এডিটোরিয়াল বোর্ড মেম্বার,কান্ট্রি এডিটর এর দায়িত্বে রয়েছেন।

তিনি- ‘দ্যা একাডেমি অব আমেরিকান পোয়েটস’, ‘কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস’, ‘দ্যা এ্যমনেস্টি ইন্টারন্যাশনাল’, ‘আমেরিকান ইমেজ প্রেস’ এর সদস্যের দায়িত্ব পালন করছেন বহু বছর যাবৎ।

সহধর্মিনী কবি ফারহানা ইলিয়াস তুলি ও দু’কন্যা নাহিয়ান ইলিয়াস ও নাশরাত ইলিয়াস’কে নিয়ে স্থায়ীভাবে বসবাস করছেন নিউইয়র্কে। #

Additional information

Additional information

Weight 0.237 kg
Published Year

Reviews (0)
0 ★
0 Ratings
5 ★
0
4 ★
0
3 ★
0
2 ★
0
1 ★
0

There are no reviews yet.

Be the first to review “নির্বাচিত প্রেমের কবিতা – ফকির ইলিয়াস”

Your email address will not be published. Required fields are marked *


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

Scroll To Top
Close
Close
Shop
Sale
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping