মুখোশ – সিরাজউদ্দিন আহমেদ

Mukhosh By Sirajuddin Ahmed

Author: সিরাজউদ্দিন আহমেদ
Cover By: আইয়ুব আল আমিন
ISBN: ৯৭৮-৯৮৪-৯৮১৪৭-৭-১
Publish Date: নভেম্বর- ২০২৩

$ 2.65

25% Off
In Stock
Highlights:

‘ এ তোদের কেমন কথা সই। আমার যক্ষ রামগিরি পর্বতে নির্বাসনে, আর আমি প্রাসাদে সোনার পালঙ্কে রূপচর্চা সাজসজ্জার আনন্দে মত্ত থাকবো ?

সে সাধারণ, অতি সাধারণ এক যক্ষ। যক্ষ প্রাসাদ নির্মাণের এক কর্মকার মাত্র। তুমি রাজেন্দ্র রাজনন্দিনী। আমাদের সকলের চোখের মনি। অচিরে তোমার হৃদয় জয় করতে রাজপুত্র যুবরাজগণ স্বয়ংবর সভায় হাজির হবেন।

তোদের চোখে সে সাধারণ। আমার চোখে সে অসাধারণ। সে রাজপুত্র অধিক রাজপুত্র। যুবরাজ অধিক যুবরাজ। সে আমার প্রাণেশ্বর। কীরুপে তাঁকে বিস্মৃত হই, বল সখি ?

চাপা স্বরে সখি বলল, রাজকন্যা, কী সর্বনাশা কথা বলছো তুমি !  যদি রাজার কর্ণকুহরে এ সংবাদ পৌঁছায় তোমার কঠিন দন্ড হবে।

দন্ড আমার প্রাপ্য। আমার জন্য যক্ষ আজ নির্বাসনে। কী অপরাধ যক্ষের ? পাথর কেটে সে আমাকে নির্মাণ করতে চেয়েছে। তাঁর চোখে দেখেছি অমরত্বের স্বপ্ন। রাজা আসে রাজা যায়। সব একদিন ভেসে মুছে যায়। অমর হয়ে থাকবে যক্ষের নির্মাণ, যক্ষ যাঁকে নির্মাণ করেছে তাঁর স্বপ্ন থেকে সেই আমি। আমি কোন রাজকন্যা নই, সাধারণ এক প্রেমিকা মাত্র। আমাকে নিয়ে  ভবিষ্যত রচনা হবে নশ্বর প্রেমের অবিনশ্বর কীর্তি। হাজার বছর পরও প্রেমিক-প্রেমিকার  অন্তরে হবে আমাদের বসবাস ( দেবতা ও মানুষ) । ‘

Description

Description

সিরাজউদ্দিন আহমেদ-
জন্ম ৩১ ডিসেম্বর ১৯৪৭ সালে ঢাকায়। পৈত্রিক নিবাস ঢাকা জেলার কেরানিগঞ্জ থানা, ডাকঘর – কলাতিয়া, গ্রাম –  শমসেরপুর। নওয়াবপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৬৩ সালে এসএসসি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে স্নাতকোত্তর। কৃষি মন্ত্রণালয়ের প্রকাশনা বিভাগ কৃষি তথ্য সার্ভিস থেকে প্রকাশিত মাসিক ‘ কৃষিকথা’ ও নিউজ লেটার ‘ সপ্রসারণ বার্তা ‘র সম্পাদক পদে চাকরি করেছেন। ২০০৫ সালে চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

ছাত্র জীবন থেকে লেখালেখির শুরু। মুক্তধারা, মাওলা ব্রাদার্স, অনুপম প্রকাশনী, সুবর্ণ, আরো প্রকাশন, জিনিয়াস পাবলিকেশন্স থেকে এপর্যন্ত মোট ২১ টি বই প্রকাশিত হয়েছে। ২০২২ ঈদ সংখ্যা যুগান্তর ও জনকণ্ঠে উপন্যাস ; ইত্তেফাক, কালের কন্ঠ, মানবজমিনে গল্প এবং ২০২৩ ঈদ সংখ্যা জনকণ্ঠ ও বাবুই উপন্যাস ; ইত্তেফাক, কালের কন্ঠ, মানবজমিন, কালি ও কলমে গল্প প্রকাশ হয়েছে।

প্রকাশিত গ্রন্থতালিকা-
কিশোর বই-
১। তিতি ও প্যাক (উপন্যাস), ২। রীতুর পুতুল অরুণ বরুণ (উপন্যাস), ৩। রাজা পেল সাজা (উপন্যাস), ৪। বিড়াল নিয়ে বাড়াবাড়ি (উপন্যাস), ৪। বিড়াল নিয়ে বাড়াবাড়ি (উপন্যাস), ৫। চোর (উপন্যাস), ৬। ইচ্ছে ঘুড়ি আকাশে উড়ি (উপন্যাস), ৭। ভূত আছে ভূত নেই । গল্প ), ৮। অদম্য রহস্য (গল্প ), ৯। কিশোর বয়েজ ক্লাব’ ( গল্প ), ১০। কিশোর সমগ্র – ১, ১১। কিশোর সমগ্র – ২।

উপন্যাস / গল্পগ্রন্থ  –
১। প্রভুভক্ত কুকুর (ছোটগল্প), ২। বন্ধুর জন্য শোক (ছোটগল্প), ৩। প্রেম কথা (ছোটগল্প), ৪। প্রতিনায়ক (উপন্যাস), ৫। পুণ্যবতী (উপন্যাস), ৬। জেগে আছি (উপন্যাস), ৭। তুমি আছো আমি আছি (উপন্যাস), ৮। যে আছো অন্তরে (উপন্যাস)।

ইমেইল: siraj20321@gmail.com

Additional information

Additional information

Weight 0.256 kg
Published Year

Reviews (0)
0 ★
0 Ratings
5 ★
0
4 ★
0
3 ★
0
2 ★
0
1 ★
0

There are no reviews yet.

Be the first to review “মুখোশ – সিরাজউদ্দিন আহমেদ”

Your email address will not be published. Required fields are marked *


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

Scroll To Top
Close
Close
Shop
Sale
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping