মৌসন্ধ্যা – অমিত কুমার কুণ্ডু

Mousandha By Amit Kumar Kundu

Author: অমিত কুমার কুণ্ডু
Cover By: আইয়ুব আল আমিন
ISBN: ৯৭৮-৯৮৪-৯৮১৪৭-১-৯
Publish Date: ডিসেম্বর- ২০২৩

$ 5.29

25% Off
In Stock
Highlights:

মৌসন্ধ্যা। বিস্তৃত পটভূমির এক উপন্যাস। এর কাহিনিতে নারী-পুরুষের চিরন্তন প্রেম যেমন এসেছে, তেমনি এসেছে কাছে আসার গল্প। প্রেম ছাড়া জীবন যেমন অসম্পূর্ণ, তেমনি প্রতিশ্রুতি ছাড়া প্রেম প্রতারণার নামান্তর। বিশ্বাস, ভালোবাসা, ত্যাগ ও মূল্যবোধের গল্প মৌসন্ধ্যা। প্রেম, কাম, যৌনতা, প্রতারণা, লালসা, সামাজিক অসংগতি আর রোমান্টিক থ্রিলারের গল্প মৌসন্ধ্যা। এই উপন্যাস সমকালকে ধারণ করে হয়ে উঠেছে চিরকালীন। নিতি, রাধা, রিমি, রাখি, মিলি, শোভা’র মতো মেয়েদের জীবনের গল্প, যৌবনের গল্প, মান ও অভিমানের গল্প চিত্রিত হয়েছে এখানে। মলাটবদ্ধ হয়েছে প্রেম ও অপ্রেমের সংঘাত!
প্রকৃতিতে যখন সন্ধ্যা নামে, তখন দিনের আলো নিভে গিয়ে গ্রাস করে রাতের আঁধার। সন্ধ্যা যেন সন্ধিক্ষণ। আলো-আঁধারের মিলন হয় সন্ধ্যায়। পরস্পর বিপরীত দুটি অস্তিত্বের সন্ধিক্ষণ সন্ধ্যা। জীবনের সন্ধিক্ষণে মৌ লোভী পতঙ্গের মতো পুরুষ এখানে আবদ্ধ হয়েছে কামের ফাঁদে, প্রেমের প্রতারণায়। আবার সেখান থেকেই পুরুষ দিয়েছে শাশ্বত প্রেম, নিটল নির্ভরতা। জ্ঞান ও অজ্ঞানের, সত্য ও মিথ্যার, বিশ্বাস ও অবিশ্বাসের মিলন হয়েছে মৌসন্ধ্যার আলো-আঁধারে। মানুষের জীবনের পূর্ণাঙ্গ রূপ চিত্রিত হয়েছে এই উপন্যাসের সাগর সৈকতে।

Description

Description

অমিত কুমার কুণ্ডু

অমিত কুমার কুণ্ডু-
১৯৮৪ খ্রিষ্টাব্দের ২৫ অক্টোবর ঝিনাইদহ জেলার মহেশপুরে জন্মগ্রহণ করেন। পিতা অমল কুমার কুণ্ডু ও মাতা দীপ্তি রানি কুণ্ডু। বিদ্যুৎ প্রকৌশলী হিসেবে ঢাকাস্থ বিদ্যুৎ বিভাগে কর্মরত। তিনি নিয়মিত গল্প-কবিতা, ছড়া, গোয়েন্দা গল্প, প্রবন্ধ ও উপন্যাস লিখে চলেছেন। তাঁর লেখার জগতের একটি উল্লেখযোগ্য অংশ জুড়ে রয়েছে কথাসাহিত্য ।
প্রকাশিত কিশোর প্রবন্ধ- বিশ্বজয়ী হও (২০১১, ২০১৮) ও উপাসনা (২০১২)।
ছড়া ও কবিতার বই- অয়ন্তিকা (২০১২), জননী আমার স্বদেশ আমার (২০১৬), ছন্দে ছন্দে নৈতিকতা (২০১৮), বঙ্গবন্ধু অবিনাশী অক্ষয় (২০২০) ও তুমি আমার বঙ্গবন্ধু (২০২২)।
ছোটোদের গল্পের বই- সততার পুরস্কার (২০১৭), গল্প কথায় বর্ণমালা (২০১৯ ও ২০২২), লাস্ট বেঞ্চের ছাত্র (২০১৯), ফার্স্ট বেঞ্চের ছাত্র (২০২০), অচিনপুরের রূপকথা (২০২২), পরিবন্ধু ও জাদুর খাতা (২০২২), ভ‚তবন্ধু ও পরিকুমারীর গল্প (২০২৩) ও গুপ্তধন ও বনকুমারের গল্প (২০২৩)।
গল্পের বই- শুধু তোমারই জন্য (২০১৫)।
গোয়েন্দা গল্পের বই- কাপ্তাইয়ে কিস্তিমাত (২০২২)।
থ্রিলার উপন্যাস- ভূতবাংলো রহস্য(পাঞ্জেরী পাবলিকেশন্স লি.)-২০২৩।
যৌথ থ্রিলার গল্পের বই- কিংকর্তব্যবিমূঢ় থ্রিলার (২০২৩)। সম্পাদনা করেছেন- আবাহন (২০১১), হাতেখড়ি (২০১২), মহেশপুর সাহিত্য পত্রিকা (২০১৫), লিটারেচার (২০২১) ও ত্রৈমাসিক গোয়েন্দা (২০২১অমিত কুমার কুÐু: অমিত কুমার কুÐু:
যোগাযোগ:

Amit Kumar Kundu
Program Associate Grade-1(SAE), SREDA.
Power Division, Ministry of Power, Energy and Mineral Resources
IEB Building (9 & 10th floor), Ramna, Dhaka-1000
E-mail: 25amitk@gmail.com

Additional information

Additional information

Weight 0.454 kg
Published Year

Reviews (0)
0 ★
0 Ratings
5 ★
0
4 ★
0
3 ★
0
2 ★
0
1 ★
0

There are no reviews yet.

Be the first to review “মৌসন্ধ্যা – অমিত কুমার কুণ্ডু”

Your email address will not be published. Required fields are marked *


The reCAPTCHA verification period has expired. Please reload the page.

Scroll To Top
Close
Close
Shop
Sale
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping